১২ মোটরসাইকেলে আগুন মিছিলে নেতার গুলি

উপজেলা নির্বাচন সামনে রেখে প্রতিদিনই ঘটছে সহিংসতার ঘটনা। বেশিরভাগ ঘটনা ঘটছে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও দলটির বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে। সর্বশেষ চার জেলায় সহিংসতা ঘটে। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১১ জন আহত এবং ১২ মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

নোয়াখালীর কবিরহাটে প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ দুইজন আহত হয়েছেন। বগুড়ার নন্দিগ্রামে সংঘর্ষ হয়েছে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে। নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় নির্বাচনী মিছিলে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গুলি ছোড়ার অভিযোগ পাওয়া যায়। পুলিশ ওই নেতার পিস্তলটি জব্দ করে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর

লালমনিরহাট : পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গত মঙ্গলবার রাত ৯টার দিকে বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সামনে দলটির চেয়ারম্যান প্রার্থী রহুল আমিন বাবু (নৌকা) ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদুল ইসলাম শাহীনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে ১১ জন আহত হন। অগ্নিসংযোগ করা হয় ১২টি মোটরসাইকেলে। পরে শাহীনের কর্মী-সমর্থকরা পাটগ্রাম শহরের প্রবেশদ্বার কলেজ গেটে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে রাখেন। তারা টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। এতে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে শত শত যানবাহন আটকা পড়ে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে আওয়ামী লীগ অফিসের সামনে ওয়াজেদুল ইসলাম শাহীনের নির্বাচনী বৈঠক চলছিল। এ সময় রহুল আমিন বাবুলের সমর্থকরা হামলা চালালে দুপক্ষে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। পাটগ্রাম থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে।

নোয়াখালী : মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ফেরার পথে গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খাদেমা আক্তার রোজি ও তার সমর্থকদের ওপর হামলার ঘটনা ঘটে। জেলা নির্বাচন কমিশনারের কার্যালয়ের সিঁড়িতে এ ঘটনা ঘটে। হামলায় চেয়ারম্যান প্রার্থী খাদেমা আক্তার রোজি ও তার প্রস্তাবকারী মোছলে উদ্দিন নবী আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। প্রার্থী খাদেমা আক্তার রোজি অভিযোগ জানান, তৃণমূলের সিদ্ধান্তে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। যাচাই-বাছাই শেষে সেটি বৈধতা পায়। জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম জানান, হামলার ঘটনাটি শুনেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বগুড়া : নন্দীগ্রাম উপজেলা নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষে একজন রক্তাক্ত জখম হন। গতকাল দুপুরে উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। নন্দীগ্রাম উপজেলা জাসদের সভাপতি চেয়ারম্যান প্রার্থী কামরুজ্জামান কামরুল (মোটরসাইকেল) অভিযোগ করেন, ধুন্দার বাজারে তার প্রতীকের পোস্টার নিয়ে কর্মী-সমর্থকরা গণসংযোগের প্রস্তুতি নিচ্ছিল। এ সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রেজাউল আশরাফ জিন্নাহর (নৌকা) সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। এতে তার কর্মী আলম হোসেন আহত হন। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে প্রার্থী রেজাউল আশরাফ জিন্নাহ জানান, তার প্রতীকের পোস্টারের ওপর মোটরসাইকেলের পোস্টার লাগানো হয়। নৌকার সমর্থকরা এতে নিষেধ করেছিল। এতে ক্ষিপ্ত হয়ে মোটরসাইকেলের কর্মী-সমর্থকরা তাদের মারপিট করে।

নেত্রকোনা : কলমাকান্দা উপজেলার কৈলাটী বাজারে গত মঙ্গলবার রাত ৮টার দিকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদারের সমর্থনে মিছিলে বের হয়। কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগ সভাপতি চন্দন বিশ^াস এ সময় পাশর্^বর্তী পাগরা বাজারে অবস্থান করছিলেন। নৌকার পক্ষে মিছিলের খবর পেয়ে তিনি কৈলাটি বাজারে আসেন এবং গাড়ি থেকে নেমেই ব্যক্তিগত অস্ত্র নাইন শুটার থেকে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন। এতে উপস্থিত জনতার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া। এতে ৬ জন আহত হন। তারা হলেন কৈলাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, সদস্য মো. বাচ্চু মিয়া, কৈলাটি ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক মো. সেলিম মিয়া। তারা সবাই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (আনারস) কলমাকান্দা সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজলুল হক ফজলুর সমর্থক। চন্দন বিশ্বাস আনারস প্রতীকের পক্ষে কাজ করছেন। এদিকে রাত ১০টার দিকে তার আগ্নেয়াস্ত্রটি জব্দ করে পুলিশ। এ ব্যাপারে কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ^াস জানান, নৌকার মিছিল থেকে তাকে আক্রমণ করা হয়েছিল। আত্মরক্ষার্থে তিনি ৭-৮ রাউন্ড ফাঁকা গুলি করেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment